শারদ সংখ্যা ২০২০ || গল্প || মোহনা মজুমদার




পোস্ট বার দেখা হয়েছে


ভুলে যেও
মোহনা মজুমদার

-তুই একটা সেলফিশ মেয়ে,তুই আমায় ঠকিয়েছিস,আই হেট ইউ।
সমীকের চোখ গুলো জ্বলজ্বল করছিল,একটা অসহনীয় জ্বালা অনুভব করছিল বুকের ভেতর ,ও কিছুতেই মেনে নিতে পারছে না যে রিক্তা ওকে ছেড়ে যেতে পারে।তাই কষ্ট টা ঠিকরে বেরোচ্ছে ওর কথায়।
- তুই তো জানিস আমি আরগুমেন্ট করা পছন্দ করি না,আমার দিক থেকে আমি তোর প্রতি আর কিছু ফিল করিনা, এ্যস সিম্পল এ্যস দ‍্যাট।
- কতো সহজে বলে দিলি কথা টা,
আরে সত্যি কথা টা বলনা তোর সাথে তোর হাসব‍্যান্ডের ঝামেলা টা মিটে গেছে তাইতো, মাঝখানে কটা দিন শুধু আমায় ইউজ করেছিলি।

সত্যি কি অনুভূতি গুলো হঠাৎ মিথ্যা হয়ে যাওয়া সম্ভব।দুটো মানুষ যখন একে অপরের সাথে কথা বলতে শুরু করে, পরষ্পর পরষ্পরের সান্নিধ্য ভালো লাগতে শুরু করে, মনে হয় একটা অদ্ভুত ওয়েভলেন্থ কাজ করে।জ‍্যোতিষীরা যেমন হাত দেখে পড়ে ফেলতে পারে মানুষের ভূত-ভবিষ্যত, তেমনি মানুষ যখন প্রেমে পড়ে,উলটো দিকের মানুষ টার মনে কি চলছে, কখন তার মন খারাপ হয়, সবটা পড়ে ফেলা যায়,নিরন্তর শুধু চেষ্টা কি করলে সে আনন্দ পাবে, কি করলে তার মুখের হাসি টুকু দেখতে পাবো।ফোন টা একবার ভাইব্রেট হলেই সঙ্গে সঙ্গে খুলে দেখা তার ম‍্যসজ এল কি না, কই না তো,মনের অজান্তেই একটা ছোট্ট মন খারাপ, তারপর অপেক্ষার মেঘেরা যখন দলা পাকাতে থাকে গর্জে উঠবে বলে, অতর্কিত ম‍্যাসজ এর প্রবেশ সমস্ত অভিমান,অপেক্ষা অতিক্রম করে বৃষ্টি হয়ে নেমে আসে ,সম্মোহনের ডাকে ভাসিয়ে নিয়ে যায় অকূল সাগরে....যেখানে তখন শুধু ই আমার শিরা উপশিরা ধমনী বেয়ে তোমার প্রবেশ আর  একরাশ স্বপ্নেদের ভীড়।
কিন্তু অনুভূতি গুলো যদি হঠাৎই একতরফা হতে শুরু করে?তখন শুধু ই পড়ে থাকে অপেক্ষারা ...নিঃস্ব পাখির মতো।

সময় যায় স্বপ্নেরাও হারিয়ে যায় কোথায়... আবার হয়তো কারোর স্বপ্নেরা বেঁচেও থাকে সামাজিক জীব হওয়ার তাগিদে, তবে তাতে সেই প্রথম দিনের আবেগ আর থাকে না, প্রান থাকে না।

একদিন হঠাৎ ই একটা নোটিফিকেশন আসে,"রিক্তা দত্ত সেয়ারড ইওর পোস্ট - 
        তোকে আজও ভালোবাসি
        ঠিক প্রথম দিনের মতো ই ।
বুকের ভেতর টা যেন হঠাৎই একটা স্পন্দন শুনতে পেলো সৌমিক,তবে কি কোথাও যেনো একটা না বলা সংযোগ রয়েই গেছে ? তবে কি আজও রিক্তার মনে সৌমিকের একটা অবিচ্ছেদ্য অংশ রয়েই গেছে?

মানুষ কিচ্ছু ভোলে না,শুধু ভুলে যাওয়ার ভান করে, 
সে অপমান হোক বা অবহেলা। তবে ভালোবাসা টা কেন মনে রাখেনা ? 
আবার সৌমিক আওড়াতে থাকে,রিক্তা কি করে ভুলে গেল ওই মূহুর্ত গুলো?সেগুলো কি তবে সব ই মিথ্যে ছিল? মন মানে না,ভাবতে ইচ্ছে করে "না সেসব তো সত্যি ছিল", তবে কেন জোর করে কতগুলো তিক্ত অনুভূতি মনের ভেতর ঢুকিয়ে তাকে দূরে সরানোর বৃথা চেষ্টা। রিক্তারা থেকে যায়,মনের গভীর গোপন অন্তরালে, শুধু ফিকে হয়ে যায় ওই অসহায় ভালোবাসারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ