কংসাবতী ( পর্ব --২০) মহুয়া




পোস্ট বার দেখা হয়েছে


কংসাবতী

( পর্ব --২০)

মহুয়া 


দুদিন অপেক্ষায় থেকে শেষমেষ ধরা গেলো ম্যাটাডোরটা কে । 

----- এককড়ি থানায় ফোন করে দুজন হাবিলদার পাঠাতে বলো । তারপর বাছাধন , মেরে দিয়ে হাওয়া হয়ে গেলে ? একবার ফিরেও দেখলে না যে মানুষদুটো বাঁচল না মরলো ? অসাবধানে অথবা ভুলবশতঃ অ্যাক্সিডেন্ট হতেই পারে , তাই বলে তুমি গাড়ি থামাবে না ? তার মানে ডাল মে কুছ কালা হ্যায় । বোল  গাড়ি কো ঠোককে ভাগ কিউ গ্যায়া শালে ! বাতা । ওয় ভাগনে কি কোশিশ মত কর নেহি তো প্যার মে গোলি চলা দেঙ্গে । বৈঠ এহি পে ।  এককড়ি হরেকৃষ্ণ এলো ? এই হিরোকে ভ্যানে তোলো । 

------ সাব, গলতি হো গিয়া । আউর নেহি হোগা । তব বারিস বহোৎ থা , ঠিক সে দেখা নেহি সামনে ওয়ালা গাড়ি কো । উ গাড়ি কো ঠোকনে কে বাদ ডরসা  লগনে লাগা । একবার পাবলিক পকাড় লে তো জান হাথেলি পে আ যায়গা । ইস লিয়ে ভাগ গয়া । ইসবার কেলিয়ে মাপ কর দিজিয়ে সাব ।

------ মাপ ? তুই যদি থানায় এসে সত্যি কথা বলে ঘটনাটা জানাতিস তাহলে  নয় ভাবতাম । এখন তো প্রশ্নই ওঠে না । ভালয় ভালোয় ভ্যানে ওঠ  । নইলে ভ্যানে তোলার দাওয়াই আমার জানা আছে । ওই তো হরেকেষ্ট । 

------ সাব হাম হারেকিষ্ট  নেহি আছে । হামি হরকিষণ আছি ।

------ কেষ্ট এই বাহুবলী কে নিয়ে  ভ্যানে তোলো ।  

----- হাতের মোটা লাঠিটা বাগিয়ে এগিয়ে আসে হরকিষণ , শালে গাড়ি মে ঘুসত হ্যায় কি নেহি ? জলদি চড় যা , নেহি তো  ডান্ডা ঘুসা দেগা পিছে । চল উঠ , বলে ধাক্কা মারতে মারতে 

ভ্যানে তোলে । 

----- স্যার হামি সচ বলছি , মুঝে ছোড়  দিজিয়ে , আউর কভি অ্যায়সা গলতি নেহি হোগা , ছোড় দিজিয়ে  ।

------ ছোড়  দেঙ্গে জরুর , আজ তেরে সাথ থোড়া মস্তি করুঙ্গা, ইতনা জলদি কিউ ? 

ইন্সপেক্টর সুজয় ঘোষ গাড়ি স্টার্ট দিতে বলেন । খাতরা থানার লকআপ । গাড়ি থেকে নামিয়ে ম্যাটাডোরের ড্রাইভার কে ধাক্কা মেরে লক আপে ঢুকিয়ে দেয় ।

----- এককড়ি আমার রুল টা কোথায় ? বল কটা গাড়িতে মেরেছিস এভাবে ? জানিস ওই গাড়ির  মানুষ দুটোর এখনও ভালো করে জ্ঞান ফেরেনি ? শালা নেশা করে গাড়ি চালাস ? 

আজ তোর জান নিয়ে নেবো । ম্যাটাডোরের রং চেঞ্জ করে ফেললি রাতারাতি ? সঙ্গে নিজের  চুল দাড়ি জুলপি পরিষ্কার করে দিলি । ভেবেছিলি কেউ চিনতে পারবে না চট করে তাই না ? ©️

------- স্যার ভুল হো গিয়া । ম্যায় লালচ মে আ কর ইয়ে কাম কিয়া । মেরা ছোটা বাচ্চা হ্যায় । উসকা দিল কা অপরেশন করনা হ্যায় । বহত রুপায়া চাহিয়ে । উ ম্যাডাম জী নে কহা কি ইস গাড়িকো  ধাক্কা মারনে সে পঁচাশ হাজার রূপায়া দেগি । ব্যাস ম্যায় লালচ মে  অগায়া । কভি ভি কিসি গাড়ি সে টকরায়া তক নেহি । হাম নেশা কো হাত নেহি লাগাতে । সচ বাত বোল রহা হু সাব । 

----- কি বললি ? ম্যাডাম জী নে ? কৌন ম্যাডাম জী ? শালে ঝুট বোলতা হ্যায় ? বলে ইন্সপেক্টর খুব মারতে লাগলো । 

------- সাব , মেরা বাত মানিয়ে । বহ স্কুল কা ম্যাডাম জী নে । খাতরা হাইস্কুল কা ম্যাডাম জী । উ স্কুল মে হাম মিড ডে মিল লেকে যাতে হ্যায় । ম্যাডাম জী নে একদিন বোলি  মুকুটমানিপুর বোলক ডেভেলমেন্ট ওফিস কে নজদিক বাত করনে কেলিয়ে । ওহী দিন ম্যাডাম নে মুকুটমানিপুর লজ মে ঠহরতে হূয়ে কিসি  আদমি কা চেহেরা আউর উনকা পিরাইভেট কার দিখায়া । মুঝে বোলি থি বহ পিরাইভেট কার কো অ্যায়সন মারো কি উ বাবু মর না যায় পর অপাহিজ বন কর রহ যায় আউর উনকি বিবি রহে ইয়া ন রহে উসসে কুছ ফরক নেহি পড়তা ।

------- কি বলছিস ? নাম কি দিদিমনির ? দেখলে চিনতে পারবি তো ?©️

------  হা  সাব , পর নাম মুঝে পতা নেহি হ্যায় । সচ বোল রহা হূ । 

------- টাকা গুলো কোথায় ? 

------- উ  রুপায়া হাম অস্পতাল মে জমা করোয়া দিয়া । আগলে মাহিনা মে মেরা ছোটু কা অপরেশন হ্যায় । 

------ ঠিক আছে , আজ লক আপে থাকতেই হবে তোকে । কাল তোকে স্কুল নিয়ে যাবো ।  দুর থেকে ম্যাডাম জী কে দেখিয়ে দিবি। কোর্টে তো তুলতেই হবে ।যদি তোর কথা ঠিক হয় তাহলে তোর শাস্তি কম করার চেষ্টা করবো । কিন্তু নিজের বাচ্চাকে বাঁচাবার জন্যে দুটো মানুষের জানের সাথে খেলা ? শাস্তি তো তোর হবেই । 


পরদিন সকাল । থানার কাজ শুরু হতে হতে প্রায় দশটা । এগারোটা নাগাদ ইন্সপেক্টর অর্ডার দিলেন , গাড়ি বের করে লক আপ থেকে ম্যাটাডোরের ড্রাইভারকে গাড়িতে তুলতে  । গাড়ি ছুটলো  খাতরা হাই স্কুল ।

 

(চলবে)

আগের পর্ব পড়ুন ....

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ