দর্পণ পিডিয়া ২




পোস্ট বার দেখা হয়েছে

সোনালী দাস সরকার
 কবি,গল্পকার ,প্রাবন্ধিক , বাচীক 

 কবিতা,গল্প,প্রবন্ধ,লেখার পাশা পাশি,গান লেখা সুরেবাঁধা গান,নাচ,আবৃত্তি,জীবনের লক্ষ।
ফেস বুক সাহিত্যিকদের নিয়ে গঠিত হল " সোনালী ভিউ " সাহিত্য সংস্কৃতির " গ্রুপ।
"Sonaliview " পাঠক ও বাচিক শিল্পীর ঠিকানা
কলকাতার হুগলি জেলার কোন্নগরে।


 পাঠক ও বাচিক শিল্পীর ঠিকানা
কলকাতার হুগলি জেলার কোন্নগরে।
email - sonalikobita21@gmail.com
Phone no.9903390667
----------------------------------------------------------------

সোহেল মাহমুদ
কবি, সংগঠক ও গীতিকার 

 (জন্ম ০৪ জানুয়ারি ১৯৭৬ ইং) বাংলাদেশের তিতাস বিধৌত জেলা ব্রাহ্মণবাড়িয়ার অন্তর্গত বিজয়নগর থানার, বিষ্ণুপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার মাতা মনোয়ারা বেগম, পিতা মরহুম পীর মোহাম্মদ ভূঁইয়া এবং দাদা মরহুম আব্দুল আলীম ভূঁইয়া ছিলেন অত্র এলাকার প্রথিতযশা সমাজহৈতিসী প্রবাদপুরুষ।তিনি শিক্ষাজীবনে- বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরাশানি পলিটেকনিক একাডেমি, শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ আখাউড়া এবং এমসি কলেজ সিলেটে অধ্যয়ন করেন। 
নিভৃতচারী এই লেখক, নব্বইয়ের দশক থেকেই লিখে আসছেন। তার প্রকাশিত কাব্যগ্রন্থ : অনন্ত অন্তর বিবরে, মুজিব আমার নিঃস্ব বুকে দুঃসাহসের ডানা, নক্ষত্রের রুপালি সৈকতে,( একুশে গ্রন্থমেলা ২০২০)। এছাড়া কবির প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ: উজান যমুনা, বনে নয় মনে মোর, সাধের খাতা, দুই বাংলায় শতরূপা, নীলপদ্ম ইত্যাদি। পাশাপাশি তিনি বিভিন্ন পত্র-পত্রিকায় লিখে আসছেন। তার অসাধারণ লিখনিতে পুঞ্জিভূত হয়েছে দেশ, প্রকৃতি ও চিরায়ত প্রেমের হৃদয় নিংড়ানো কাব্য কথার অপূর্ব সমাবেশ।বাংলা সাহিত্যাঙ্গনে তিন দশকের দুর্দান্ত পদচারণায় নিরলস লিখে চলেছেন এই কবি। আমরা তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

---------------------------------------------------------------

পলাশ দাশ
কবি
বাংলাদেশ

প্রয়োজনে---০১৮১২৩৪২৩১৮

কবিতা চর্চাই আরাধ্য সাধনা। 
সুদীর্ঘ কাল ধরে কবিতা লিখে চলেছেন,বলা যায় কবিতায় তাঁর বসবাস।জন্ম ১৯৭৯সালে৫ই ফেব্রুয়ারি,,গ্রাম -সুখছড়ী,থানা-লোহাগাড়া,,জেলা চট্টগ্রাম। পিতা-কাজল কান্তি দাশ,মাতা-দীপু রাণী দাশ।সনামধন্য বহুজাতিক কোম্পানি সনি-র‍্যাংগস এ কর্মরত আছেন, চাকুরির সুবাদে পর্যটন নগরী কক্সবাজার এ সপরিবারে বসবাস করেন।

স্কুলে পড়ার সময় হতে কবিতা লেখালেখির হাতেহড়ি,তাঁর কবিতা বিভিন্ন পত্রিকা ও অনলাইন গ্রুপে পাঠক নন্দিত হয়, এবারের আন্তর্জাতিক-২০২০ইং বই মেলায় (ঢাকা) তাঁর প্রথম কাব্যগ্রন্থ #কংকাল#প্রকাশিত হলো,এবং জীবন্ত কিংবদন্তি কবি নির্মলেন্দু গুণের স্বাক্ষরিত ফ্লেপ সহ বইটি বেশ আলোচিত ও আলোড়িত হয়।
পলাশ দাশ এ পযর্ন্ত তিনটি সম্মাননায় ভূষিত হলেন ---কাব্যজ্যােতি সম্মাননা, কাব্যরত্ন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সৎসঙ্গের আজীবন সদস্য সম্মাননা,
পেশায় সহকারী প্রকৌশলী ব্যতিক্রমধর্মী এ তরুণ কবি আজীবন কবিতাকে নিয়ে চাষাবাদ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।।

যোগাযোগ : Palashcoxrangs@gmail.com

--------------------------------------------------------------
 মহুয়া গাঙ্গুলী 
কবি, পাঠিকা

কোলকাতা - ৭০০০৬৭
ই.মেল আই.ডি. - mahuyaganguly67@gmail.com
রক্তের গ্রুপ - A+


ছোট থেকেই বইপোকা এক মেয়ের বেড়ে ওঠার সাথে সাথে বাড়তে থাকা সাহিত্য অনুরাগ গড়ে তোলে বাংলা কাব্য-সাহিত্য প্রেমী এক পরিণত মনষ্কতার। 
পেশাগত শিক্ষকতার পাশাপাশি নিজের অন্তরের সুপ্ত ভাবনার বহির্প্রকাশের ব্যাকুলতা থেকেই কবিতা লেখায় মনোনিবেশ এবং তা পাঠকের কাছে তুলে ধরার উদ্দ্যেশ্য নিয়েই আমার সাহিত্যের সাথে তথা "বঙ্গীয় সাহিত্য দর্পণ"এর সাথে পথ চলা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য