দর্পণ || খবরাখবর || বই প্রকাশ ও সাহিত্য সভা




পোস্ট বার দেখা হয়েছে

 বই প্রকাশ ও সাহিত্যসভা

বিশেষ প্রতিবেদন -


আগামী ৪ঠা এপ্রিল রবিবার, শিয়ালদাহ কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে "কলম সৈনিক সাহিত্য পরিবার " -এর জন্মদিন পালন ও বই প্রকাশ অনুষ্ঠান হয়ে গেলো। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন টিভি ও রেডিও খ্যাত আবৃত্তিকার বিজয় হাজরা মহাশয়, কবি ও সাহিত্যিক মুরারীমোহন চক্রবর্তী মহাশয়।

কলম সৈনিক সাহিত্য পরিবার -এর একবছর পূর্তী জন্মদিন পালন শুরু হয় কেক্ কাটা দিয়ে, তারপর অতিথি বরণ, শিশুদের কন্ঠ সংগীত এর সাথে সাথে বিভিন্ন পত্রিকা যেমন আন্তর্জাতিক আনন্দ আশ্রম, কান্ডারী, পারিজাত ও অন্যান্য সাহিত্য পত্রিকাকে সম্মান জানাতে উত্তরীয় ও মেডেল প্রদান করেন।

কলম সৈনিক সাহিত্য পরিবার পত্রিকার সম্পাদক শ্রী সৌমেন চৌধুরী জানান -তাঁর স্বপ্নের ইচ্ছা পূরণ হলো,  মোট ২৫০ জন বিভিন্ন প্রান্তের কবি সাহিত্যিকদের লেখা নিয়ে "অঙ্গীকার " নামক বই প্রকাশের মাধ্যমে। 

এছাড়াও কবিদের উৎসাহ জোগাতে মেমেন্ট ও মেডেল প্রদান করেন।

       ওই একই অনুষ্ঠানে প্রকাশিত হয় কবি অর্পিতা ঘোষ (পালিত) -এর ২টি  কাব্যগ্রন্থ " জীবন কুড়ানোর প্রহর " ও " পাথর পাতা নদী " , কবি স্বাগতম খাঁ লেখা ১টি কবিতাগুচ্ছ " নক্ষত্রের চোখ ", কবি দেবপ্রসাদ জানার লেখা " কবিতাক্ষর " সনেট সংখ্যা।

এছাড়া একঝাঁক শিশুদের হাতে " অনন্য প্রতিভা সম্মান " দেওয়া এবং বিশেষ ভাবে সক্ষম এক তরুন কবিকে পত্রিকার আজীবন সদস্য ও কলম সৈনিক কাব্য সুধা সম্মাননা প্রদান করেন।

৪ঠা এপ্রিল রবিবার শিয়ালদাহ কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে সকাল ১১ টা থেকে ৩টে পর্যন্ত এক অপূর্ব অভিজ্ঞতার সাথে উপস্থিত সকল কবি লেখক সাহিত্যিকদের সময় কেটে যায়।

         কলম সৈনিক সাহিত্য পরিবার পত্রিকার প্রথম অনুষ্ঠান এক-কথায় সফল ভাবে অনুষ্ঠিত হয়েছিলো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য